Warning: Undefined array key "options" in /home/charidik/public_html/wp-content/plugins/elementor-pro/modules/theme-builder/widgets/site-logo.php on line 93
হরিণের মাংসসহ ৪ জেলে আটক – চারিদিক
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, রাত ৮:১৭
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪,রাত ৮:১৭

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

১৭ জানুয়ারি, ২০২৩,

Share on facebook
Share on twitter
Share on whatsapp

৮:৩১ pm

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের শুঁটকি পল্লী নারিকেলবাড়িয়ার চর থেকে প্রায় পাঁচ কেজি হরিণের মাংসসহ চার জেলেকে আটক করেছে বনরক্ষীরা। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে শুটঁকিপল্লীর একটি ঘর থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, খুলনার পাইকগাছা উপজেলার প্রতাবকাঠি গ্রামের আহসান আলী খানের ছেলে সাফায়েত খান, হরিঢালি গ্রামের জরিব গাজীর ছেলে হোসেন গাজী, কড়ইখালী গ্রামের গফুর গাজীর ছেলে রনোকুল গাজী ও নোয়াকাঠি গ্রামের সোহরাব গোলদারের ছেলে খলিলুর রহমান।

শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. শামসুল আরেফীন রাত সাড়ে ৭টার দিকে জানান, নারিকেলবাড়িয়ার চরে খুলনার রেজাউল শেখের লাইসেন্সধারী শুঁটকি আহ্রণকারী জেলেরা গোপনে ফাঁদ পেতে একটি হরিণ শিকার করে। সেই হরিণের কিছু মাংস তারা খেয়ে ফেলে এবং কিছু মাংস হলুদ দিয়ে প্রসেসিং করে মাটির নিচে রেখে দেয়। গোপন সংবাদের ভিত্তিতে এই খবর নারিকেলবাড়িয়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা সুরজিৎ চৌধুরী জানতে পেয়ে সঙ্গীয় বনরক্ষীদের নিয়ে অস্থায়ী শুঁটকি ঘর থেকে চার জেলেকে আটক করেন। পরে তাদের দেওয়া তথ্যমতে ঘরের মধ্যে মাটিচাপা অবস্থায় সাড়ে চার কেজি হরিণের মাংস উদ্ধার করেন।

এসিএফ শামসুল আরেফীন জানান, হরিণ শিকারের অপরাধে ওই চার জেলের বিরুদ্ধে বন আইনে মামলা দেওয়া হয়েছে। উদ্ধারকৃত মাংসসহ আটককৃতদের বুধবার (১৮ জানুয়ারি) বাগেরহাট আদালতে প্রেরণ করা হবে। আদালতের নির্দেশনা অনুযায়ী মাংসের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে ।

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

১৭ জানুয়ারি, ২০২৩,

৮:৩১ pm

Share on facebook
Share on twitter
Share on whatsapp