Warning: Undefined array key "options" in /home/charidik/public_html/wp-content/plugins/elementor-pro/modules/theme-builder/widgets/site-logo.php on line 93
সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় ফের ৩ জেলে আটক – চারিদিক
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, রাত ১০:৫১
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪,রাত ১০:৫১

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

৩ মার্চ, ২০২৩,

Share on facebook
Share on twitter
Share on whatsapp

৩:৫৭ pm

অবৈধভাবে (পাস বিহীন) সুন্দরবনে প্রবেশ করে বিষ দিয়ে মাছ ধরার সময় আবারও তিন জেলেকে আটক করেছে বনরক্ষীরা। শুক্রবার (৩ মার্চ) দুপুর ১২টার দিকে শররণখোলা রেঞ্জের ভোলা টহল ফাঁড়ির ইসমাইলের ছিলা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটক জেলেরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের মধ্য সোনাতলা গ্রামের কাঞ্চন মল্লিকের ছেলে আসাদুল মল্লিক, সেলিম মল্লিকের ছেলে মিরাজুল মল্লিক ও মৃত কাওচার মুন্সির ছেলে নঈম মুন্সি। এসময় একই গ্রামের জাকির মল্লিক নামে তাদের সঙ্গী এক জেলে পালিয়ে যান। তার বাবার নাম আমির মল্লিক। এদের কাছ থেকে এক প্যাকেট রোটেনন কীটনাশক পাউডার, একটি ডিঙি নৌকা এবং একটি মাছ ধরা ভেসাল জাল জব্দ করা হয়।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি সকালে ধানসাগর স্টেশনের তুলাতলা খালে বিষ দিয়ে মাছ ধরার সময় সবিজ হাওলাদার ও লুৎফর তালুকদার নামে দুই জেলে আটক হয়। ওই দেলেদের কাছ থেকে ৮ বোতল রিপকর্ড কীটনাশক, বিষ দিয়ে ধরা ২০ কেজি মাছ, একটি জাল ও একটি ডিঙি নৌকা জব্দ করা হয়েছিল।

পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, সকাল থেকে ভোট টহল ফাঁড়ির বনরক্ষীরা নিয়মিত টহলে ছিলেন। বনরক্ষীরা ইসমাইলের ছিলার কাছে গেলে চার জেলেকে খালে মাছ ধরতে দেখেন। জেলেরা বনরক্ষীদের দেখে পালানো চেষ্টা করলে তিন জনকে ধরতে সক্ষম হন তারা।

এসও আসাদুজ্জামান জানান, জেলে নামধারী এই অসাধু ব্যক্তিরা পাস না করেই গোপনে বনে প্রবেশ করে বিষ দিয়ে মাছ ধরছিলেন। পলাতক ব্যক্তিসহ চার জনের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে। পলাতক আসামীকে ধরার চেষ্টা চলছে।

 

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

৩ মার্চ, ২০২৩,

৩:৫৭ pm

Share on facebook
Share on twitter
Share on whatsapp