Warning: Undefined array key "options" in /home/charidik/public_html/wp-content/plugins/elementor-pro/modules/theme-builder/widgets/site-logo.php on line 93
শরণখোলায় নতুন বইয়ের ঘ্রাণ পেল ৩০ হাজার শিক্ষার্থী – চারিদিক
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, রাত ১১:৪৫
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪,রাত ১১:৪৫

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

১ জানুয়ারি, ২০২৩,

Share on facebook
Share on twitter
Share on whatsapp

৩:৪৫ pm

বছরের প্রথম দিনেই বাগেরহাটের শরণখোলায় সরকারি-বেসরকারি বিভিন্নস্তরের ১৭২টি স্কুল-মাদরাসার প্রায় ৩০ হাজার শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে নতুন বই। নতুন বই হাতে পেয়ে উচ্ছসিত কোমলমতি শিক্ষার্থীরা।

রোববার (১জানুয়ারী) সকাল ১০টায় রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলে আনুষ্ঠানিকভাবে পালিত হয় এই বই উৎসব। এই বই উৎসবে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর-ই আলম সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিকক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নির্মলেন্দু হালদারের সভাপতিত্বে অনুিষ্ঠত বই উৎসবে বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুজ্জামান খান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আশারাফুল ইসলাম।

পরে পৃথকভাবে উপজেলা সদরের আরকেডিএস বালিকা বিদ্যালয়, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউট এবং রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বই উৎসবে ইউএনও নূর-ই আলম সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

উপজেলা প্রাথমকি শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম জানান, ১১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কিন্ডার গার্টেন ও এনজিও পরিচালিত আরো ২৮টিসহ মোট ১৪২টি বিদ্যালয়ের মোট ১৫ হাজার শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হয়েছে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খান জানান, ২০টি মাধ্যমিক বিদ্যালয়ের সাত হাজার ৬৩৯ এবং ১৬ টি মাদ্রাসার ছয় হাজার ৫৫১ জনসহ মোট ১৪ হাজার ১৯০ জন শিক্ষার্থীর স্ব স্ব প্রতিষ্ঠান থেকে নতুন বই নিয়েছে।

শিক্ষা কর্মকর্তরা জানান, উপজেলার চারটি ইউনিয়নে বিভিন্নস্তরের মোট ১৭২টি শিক্ষা প্রতিষ্ঠানে ২৯ হাজার ১৯০জন শিক্ষার্থী রয়েছে। প্রথম দিন হয়তো যারা বই নিতে আসতে পারেনি তারা পরবর্তীতে তাদের নিজ নিজ বিদ্যালয় থেকে বই সংগ্রহ করতে পারবে।

 

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

১ জানুয়ারি, ২০২৩,

৩:৪৫ pm

Share on facebook
Share on twitter
Share on whatsapp