Warning: Undefined array key "options" in /home/charidik/public_html/wp-content/plugins/elementor-pro/modules/theme-builder/widgets/site-logo.php on line 93
বেনোপোলে উপচেপড়া ভিড়, ইমিগ্রেশনে হয়রানির অভিযোগ – চারিদিক
সোমবার, ২৭ মে ২০২৪, সন্ধ্যা ৭:২১
সোমবার, ২৭ মে ২০২৪,সন্ধ্যা ৭:২১

রাসেল ইসলাম, বেনাপোল

১২ জুলাই, ২০২২,

Share on facebook
Share on twitter
Share on whatsapp

৯:২২ pm

বৈধ পথে ভারতে যেতে প্রতিনিয়ত হয়রানি শিকার হচ্ছে পাসপোর্ট যাত্রীরা।

চিকিৎসা নিতে ও ঈদের ছুটি কাটাতে ভারতে যাওয়া যাত্রীদের যেনো ভোগান্তির শেষ নেই বেনাপোল ইমিগ্রেশনে। প্রায় ৫ কিলোমিটার দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে হাজার হাজার বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা। কেউ যাচ্ছেন বেড়াতে, কেউ বা ডাক্তার দেখাতে, কারো গন্তব্য আত্মীয়-স্বজনের বাড়ি। এদের অধিকাংশই তাদের পরিবার-পরিজন নিয়ে যাচ্ছেন।

গত ৩ দিনে বাংলাদেশ থেকে ৩০ হাজারের বেশি পাসপোর্ট যাত্রী ইমিগ্রেশন দিয়ে ভারতে প্রবেশ করেছেন।

মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে যশোরের বেনাপোল ইমিগ্রেশন থেকে সাদীপুর এলাকা পর্যন্ত টানা রোদে দাঁড়িয়ে থাকতে দেখা যায় কয়েক হাজার পাসপোর্ট যাত্রীদের।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৪ থেকে ৫ হাজার পাসপোর্টধারী যাত্রী দুই দেশের মধ্যে চলাচল করে থাকেন। কিন্তু এখন ১০ হাজার থেকে ১১ হাজারের বেশি যাত্রী প্রতিদিন বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাচ্ছেন। তবে ভারতের ওপারে ধীর গতির কারণে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে যাত্রীদের।

এ বিষয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, ঈদের ছুটির কারণে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতগামীদের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। অন্যান্য সময়ের চেয়ে এখন প্রায় তিনগুণ যাত্রী ভারতে যাচ্ছেন। যাত্রীদের সুবিধার জন্য বেনাপোল ইমিগ্রেশনে জনবল বাড়ানো হয়েছে।

রাসেল ইসলাম, বেনাপোল

১২ জুলাই, ২০২২,

৯:২২ pm

Share on facebook
Share on twitter
Share on whatsapp