Warning: Undefined array key "options" in /home/charidik/public_html/wp-content/plugins/elementor-pro/modules/theme-builder/widgets/site-logo.php on line 93
বাঘের মুখ থেকে জেলেকে উদ্ধার করলেন গ্রামবাসী – চারিদিক
সোমবার, ২৭ মে ২০২৪, সন্ধ্যা ৭:০৭
সোমবার, ২৭ মে ২০২৪,সন্ধ্যা ৭:০৭

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

২৭ জানুয়ারি, ২০২৩,

Share on facebook
Share on twitter
Share on whatsapp

১০:৩৮ pm

বাগেরহাটের সুন্দরবনে বাঘের থাবায় ক্ষতবিক্ষত হয়েছেন অনুকূল গাইন (৩৫) নামে এক জেলে। শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে পূর্ব সুন্দরবনের সুধীরের ছিলা এলাকার খালে মাছ ধরার সময় একটি ক্ষুধার্ত বাঘ তাকে আক্রমণ করে। এ সময় সঙ্গী জেলের ডাক-চিৎকারে বনের পাশের গ্রামের লোকজন ছুঁটে গিয়ে বাঘের মুখ থেকে অনুকূলকে উদ্ধার করেন।

উদ্ধারের পর দুপুর ১২টার দিকে প্রথমে আহত অনুকূলকে জেলার মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে (খুমেক) পাঠানো হয়। বাঘের মুখ থেকে ফেরা জেলে অনুকূল গাইন মোরেলগঞ্জ উপজেলার সুন্দরবনসংলগ্ন আমুরবুনিয়া গ্রামের মৃত মুকুন্দ গাইনের ছেলে।

সঙ্গী জেলে একই গ্রামের বারেক শেখের ছেলে মাহবুব শেখ জানান, তারা দুজন চাঁদপাই রেঞ্জের জিউধরা স্টেশন থেকে পাস নিয়ে লোকালয় থেকে নিকটবর্তী বনের সুধীরের ছিলা নামের একটি খালে মাছ ধরছিলেন। হঠাৎ বাঘ এসে অনুকূলের পিঠে থাবা বসায়। বাঘটি তাকে টেনে কূলে ওঠায়। এ সময় বাঘ বাঘ বলে চিৎকার দিলে পার্শ্ববর্তী আমুরবুনিয়া গ্রাম থেকে ১৫-১৬ জন লোক লাঠিসোটা নিয়ে ছুঁটে আসেন। তারা লাঠি দিয়ে এলোপাতাড়ি পেটানো শুরু করলে অনুকূলকে ছেড়ে দিয়ে বাঘটি বনে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে দ্রুত মোরেলগঞ্জ হাসপাতালে নেওয়া হয়।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন জানান, বাঘ অনুকূলের পিঠ, ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে আক্রমণ করেছে। বাঘের নখের আঘাতে মাংস ছিড়ে গেছে। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধরা ফরেস্ট স্টেশনের স্টেশন কর্মকর্তা (এসও) মো. শাজাহান আলী বলেন, বাঘের হামলায় আহত অনুকূল গাইনকে স্থানীয়রা উদ্ধার করেছেন। উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যালে নেওয়া হয়েছে। বনবিভাগের পক্ষ থেকে তার সার্বিক খোঁজখবর নেওয়া হচ্ছে।

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)

২৭ জানুয়ারি, ২০২৩,

১০:৩৮ pm

Share on facebook
Share on twitter
Share on whatsapp