Warning: Undefined array key "options" in /home/charidik/public_html/wp-content/plugins/elementor-pro/modules/theme-builder/widgets/site-logo.php on line 93
অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিঞ্চের অবসর – চারিদিক
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, রাত ১০:১৯
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪,রাত ১০:১৯

৭ ফেব্রুয়ারি, ২০২৩,

Share on facebook
Share on twitter
Share on whatsapp

১২:১১ pm

গত বছরের শেষদিকে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন অজি তারকা অ্যারন ফিঞ্চ। এবার টি-টোয়েন্টি ক্রিকেটকেও বিদায় বলে দিলেন এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। টেস্ট খেলেন না, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছেড়ে দেওয়ায় অস্ট্রেলিয়ার হয়ে কখনো খেলতে দেখা যাবে না ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যানকে।

মঙ্গলবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) অবসরের ঘোষণা দেন ফিঞ্চ। এই মারকুটে ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেট ছেড়ে দেওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়াকে খুঁজতে হবে নতুন অধিনায়ক। ফিঞ্চ ৭৬ টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। এর আগে ওয়ানডে ছাড়লে ওই ফরম্যাটের অধিনায়ক করা হয় প্যাট কামিন্সকে। এবার টি-টোয়েন্টির নেতৃত্বে কে আসেন সেটাই দেখার বিষয়।

অস্ট্রেলিয়ার হয়ে ফিঞ্চের অভিষেক হয় ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে। প্রায় এক যুগের ক্যারিয়ারে ১০৩ টি-টোয়েন্টি ম্যাচে ৩৪.২৯ গড়ে ৩১২০ রান করেছেন তিনি। স্ট্রাইকরেট ১৪২.৫৩। জিম্বাবুয়ের বিপক্ষে তার করা ১৭২ রানের ইনিংসটি টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ইংল্যান্ডের বিপক্ষেও ১৫৬ রানের ইনিংস রয়েছে তাঁর। টি-টোয়েন্টিতে দুটি শতকের পাশাপাশি ফিঞ্চের রয়েছে ১৯টি অর্ধশত।

ফিঞ্চের অধীনে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে এটিই অজিদের একমাত্র শিরোপা। ওয়ানডেতেও বিধ্বংসী ব্যাটিং করতেন ফিঞ্চ। ১৪৬ ওয়ানডে খেলে ১৭টি শতকে করেছেন ৫৪০৬ রান। অস্ট্রেলিয়ার হয়ে ৫টি টেস্টও খেলেছেন তিনি।

৭ ফেব্রুয়ারি, ২০২৩,

১২:১১ pm

Share on facebook
Share on twitter
Share on whatsapp